ফেসবুক নিয়ে এলো নতুন অ্যাপস “লোকাল”

টেকনো ইনফোঃ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তা যতদিন যাচ্ছে ততই বেড়ে চলেছে। আর এই জনপ্রিয়তা ধরে রাখতে এই সোশ্যাল মাধ্যেম একের পর এক চমক দিয়ে যাচ্ছে। এবার অ্যান্ড্রয়েড ও আইওএস ভার্সনের জন্য ‘লোকাল’ নামে একটি অ্যাপ নিয়ে এলো ফেসবুক। এ অ্যাপের মাধ্যমে কোথায় যাবেন, কী করবেন, কোথায় খাবেন, কী দরকার— এ ধরনের তথ্য জানা যাবে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

অ্যাপটি সাজানো হবে ফেসবুকে পরিচিত ও বিশ্বস্ত বন্ধুদের সব পরামর্শ ও তথ্য দিয়ে। অ্যাপটি স্থানীয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের তথ্য জানাবে। এছাড়া ফেসবুক গ্রাহকদের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ইভেন্টস ও রেস্তোরাঁর বিস্তারিত তথ্য অ্যাপটিতে পাওয়া যাবে।

ফেসবুক কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, লোকাল অ্যাপটিতে ক্যালেন্ডার ও ইভেন্টসের তালিকা রয়েছে। নতুন অ্যাপটি ফোর্কসার বা ইয়েলপের মতো। এ অ্যাপ ইউজাররা স্থানীয় বিভিন্ন ঘটনার তথ্য জানতে পারবেন। ফেসবুকের বাইরে এটি আলাদা অ্যাপ হিসেবে ডাউনলোড করার সুযোগ থাকছে।

গত বছরের ডিসেম্বরে ফেসবুক অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ‘ইভেন্টস’ নামে একটি অ্যাপ নিয়ে এসেছিল। ফেসবুক ইভেন্টস অ্যাপটিকে আইওএস প্লাটফর্মের জন্য আলাদা অ্যাপ হিসেবে আত্মপ্রকশ করেছে।

অ্যাপটিতে ফেসবুকের সব ইভেন্ট এক জায়গায় দেখার সুবিধা ছিল। চারপাশে কী ঘটতে যাচ্ছে কিংবা প্রতিদিনের ঘটনা মনে রাখতে ইভেন্টস অ্যাপটি চালু করা হয়। এখন অ্যাপটিকে লোকাল নামে উন্মোচন করছে সংস্থাটি।

ফেসবুকের আলাদা অ্যাপ হিসেবে ম্যাসেঞ্জার, মোমেন্টস, ওয়ার্ক প্লেসসহ বেশকিছু অ্যাপ রয়েছে। লোকাল অ্যাপ ছাড়াও ফেসবুক সম্প্রতি রেড এনভেলপ ও ব্রেকিং নিউজ নামে দুটি নতুন ফিচারের পরীক্ষা চালাচ্ছে। রেড এনভেলপ ফিচারটির মাধ্যমে ফেসবুকের প্লাটফর্ম ব্যবহার করে অর্থ লেনদেন করা যাবে এবং ব্রেকিং নিউজ ফিচারটির মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে তাত্ক্ষণিকভাবে খবর পাওয়া যাবে।

Related Articles

Leave a Reply

Back to top button