নিউজ

নোকিয়া ৪জি ফিচার ফোন খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে

HMD গ্লোবাল খুব তাড়াতাড়ি আমেরিকাতে 4G Nokia ফিচার ফোনটি লঞ্চ করার তোরজোড় করছে। মডেল নম্বর TA-1047৷ ফোনটি প্রথমে ফেডারাল কমিউনিকেশান (এফসিসি) থেকেও দরকারি অ্যাপ্রুভাল পেয়েছে। আর এবার 4G Nokia ফিচার ফোনটি ব্লুটুথ স্পেশাল হ্যান্ডসেট গ্রুপ (এসআইজি) থেকে ব্লুটুথ প্রামান্যকরন পেয়েছে। 

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

তবে লিস্টিং থেকে এই ফিচারফোনটির হার্ডওয়্যার আর স্পেসিফিকেশানের বিষয়ে কিছু জানা যায়নি। NokiaMobonly এর মাধ্যমে ব্লুটুথ লিস্টিং থেকে জানা গেছে যে ফোনটির 5টি ভেরিয়েন্ট আছে- TA-1047, TA-1060, TA-1056, TA-1079 আর TA-1066।

এও বলা হচ্ছে যে নোকিয়া ফিচার ফোনটি ভারতে সিঙ্গেল ও ডুয়াল সিম দু ধরনের ভেরিয়েন্টেই লঞ্চ হতে পারে। এশিয়া আর ইউরোপে Nokia 4G ফোনটি ডুয়াল সিমের ভেরিয়েন্টে পাওয়া যাবে বলে মনে হচ্ছে, আর অন্যান্য জায়গায় এটি সিঙ্গেল সিম ভেরিয়েন্টে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

আশা করা হচ্ছে যে এই ফোনটি 30+ অপারেটিং সিস্টেম সিরিজের সঙ্গে আসতে পারে। নোকিয়া ফোরজি ফিচার ফোনটির FCC লিস্টিং থেকে জানা গেছে যে এই ফোনটি 133 x 68 মিমি ডায়মেনশানের সঙ্গে আসবে আর এতে নোকিয়া E72 এর মতনই একটি QWERTY কিবোর্ড থাকবে।

Leave a Reply

Back to top button