টেকনো ইনফোঃ গত বছরই বাজারে মিথ্যা খবর ছড়িয়েছিল যে ডুয়াল সিমের IPhone বাজারে আসছে। এরপর থেকে টেক দুনিয়ায় বেশ হইচই পরে গিয়েছিল। অবশেষে এই গুজবই বাস্তবায়িত হতে চলেছে। যদিও Apple থেকে এখন পর্যন্ত এ সম্পর্কে কোনো অফিসিয়াল ঘোষণা দেয়া হয়নি। কিন্তু টেক এক্সপার্ট মিং-চি কুয়ো জানিয়েছেন Apple সত্যি এবার ডুয়াল সিম আনতে চলেছে।

কেজিআই’য়ের এই বিশ্লেষক IPhone সম্পর্কে যে তথ্যগুলো এতদিন দিয়ে এসেছেন, তা সত্যি বলেই প্রমাণিত হয়েছে। তিনিই বলছেন, আগামী বছর OLED পর্দার যে দুটি মডেল আনবে আইফোন তা ডুয়াল সিমের হবে। দুটো স্লটের সিমে ডুয়াল স্ট্যান্ডবাই মোডও থাকবে।

ম্যাকরিউমার্স থেকে জানা যায়, স্মার্টফোন দুটো কোয়ালকম স্ন্যাপড্রাগন X20 মডেম নিয়ে আসবে। থাকবে Intel এর XMM7560। এগুলো ইন্টেল এবং কোয়ালকমের আগের মডেলে ডেভলপ ভার্সন। দুটোর চিপসেট হবে অনেক শক্তিশালী। কাজেই আরো দ্রুতগতির হবে এদের কার্যক্ষমতা।

আরো বলা হচ্ছে, দুটো সিমেই এলটিই সংযোগ থাকবে এবং তাদের ব্যবহার করা যাবে। আপাতত মনে করা হচ্ছে, চিপসেট সরবরাহ করবে ইন্টেল।

যারা দুটো সিম ব্যবহার করেন, তাদের জন্য এটা একটা দারুণ খবর। যারা একাধিক ফোনসেট পকেটে নিয়ে ঘোরেন, তারা দুটো সিম ব্যবহার করতে একটি আইফোন কিনে ফেলতে পারবেন।
এতে করে আইফোনের শখটা পূরণ হবে।

শুধু ডুয়াল সিমই নয়, আইফোনের অন্যান্য গুণ তো থাকছেই। দুটো ফোনেই ফেস আইডি প্রযুক্তি থাকবে। কারণ আইফোন ইউজারদের মধ্যে টাচ আইডি’র পরিবর্তে ফেস আইডি বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।

Facebook Comments