টেকনো ইনফোঃ ZTE Axon M প্রথম ফোন যাতে দুটি স্ক্রিন আছে, এই ফোনে ৫.২ ইঞ্চির ফুল সাইজ ১০৮০ পিক্সেল ডিসপ্লে আছে আর এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন ৮২১ প্ল্যাটফর্মে চলে। চীনের মোবাইল ডিভাইসের ভেন্ডার ZTE US তে ডুয়াল স্ক্রিন ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করেছে। এটিই প্রথম কোম্পানি যারা প্রপার ডুয়াল ডিসপ্লে যুক্ত স্মার্টফোন নিয়ে এসেছে। এই সময় ZTE Axon M একমাত্র স্মার্টফোন যাতে দুটি ফুল সাইজ ডিসপ্লে অফার করছে যা ফোল্ড করে একটি টেন্টের শেপ দেওয়া যায় আর এতে করে মাল্টি টাস্কিং ট্যাবলেটের মত ব্যবহার করা যাবে।

Axon M এর USP এর দুটি ৫.২ ইঞ্চির ১০৮০ পিক্সেল LCD প্যানেল ডিসপ্লে। এই ডিসপ্লেকে ফোল্ড করে সাধারন স্মার্টফোন হিসাবে ব্যবহার করা যায় আর দুইটি স্কিন এক সাথে খুলে ট্যাবলেটের শেপও দেওয়া যায়। ইউজার্সরা একই সময় দুটি ডিসপ্লেতে আলাদা আলাদা অ্যাপের ব্যবহার করতে পারবে। আর এতে করে একটি ডিসপ্লেতে ক্রিকেট ম্যাচ দেখার সময় অন্য ডিসপ্লেতে ডোমিনোজের পিজ্জা অর্ডার করা যাবে। এই দুটি ডিসপ্লে একটি হিঞ্চের মাধ্যমে যুক্ত যার ফলে এটি টেন্ট শেপে রাখা যায়।

ZTE এর মিরার মোডের মাধ্যমে ইউজার্স একে অপরের বিপরীতে চ্যাট করার সময় একই কন্টেন্ট দেখতে পারবে।
ZTE মোবাইল ডিভাইসের CEO Lixin Cheng বলেছেন যে, “Axon M একটি ফোল্ডেবেল স্মার্টফোন ক্যাটাগরি বানিয়েছে”। আমাদের গ্রাহকরা সবসময় নতুন মোবাইল মনোরঞ্জনের এক্সপিরিয়েন্স চায়, AT&T এন্টারটেনমেন্ট গ্রুপের ডিভাইস আর নেটওয়ার্ক সার্ভিসেস মার্কেটিং এর SVP Kevin Petersen বলেছেন, “ZTE Axon M এর ডুয়াল স্ক্রিন ক্ষমতার সঙ্গে DIREC TV কে যুক্ত করে মনোরঞ্জন এর আনন্দ নেওয়ার জন্য একটি নতুন পরিবর্তিত ব্যবস্থা করবে, যা তাদের দরকার”।

এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন ৮২১ প্ল্যাটফর্ম, ৪জিবি র‍্যাম আর ৬৪জিবি স্টোরেজ আছে। এছাড়া এই ডিভাইসে ২০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৩.৫ এমএম এর হেডসেট জ্যাক, ৩১৮০ mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নৌগাট ৭.১.২ তে চলে। Axon M এর দাম $ ৭২৫ (Rs 47,150 প্রায়) আর এই ফোনটি US তে বিশেষ করে AT&T তে পাওয়া যাবে।
সূত্রঃ ইন্টারনেট

Leave a Reply