টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। অতি সম্প্রতি এশিয়া মহাদেশের বিভিন্ন দেশে Oppo স্মার্টফোনটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। Oppo স্মার্টফোনটির জনপ্রিয়তার পিছনে কিছু কারণ রয়েছে। যেগুলি স্মার্টফোনটি জনপ্রিয়তা বৃদ্ধি করতে সহায়তা করেছে। সম্প্রতি মুক্তি পাওয়া এমনই একটি স্মার্টফোন oppo A83। বাংলাদেশের বাজারে স্মার্টফোনটির দাম ১৯,৫০০ টাকা। দামটি খুব বেশী না হলেও স্মার্টফোনটি রয়েছে কিছু অসাধারণ ফিচার্স যা বেশি দাম দিয়ে কেনা স্মার্টফোনে অনেক ক্ষেত্রে পাওয়া যায় না। তো বন্ধুরা আজ আপনাদের দারুন এই স্মার্টফোন এমন তিনটি features এর কথা বলবো যা শুনলে আপনি অবাক হয়ে যাবেন‌।

ক। ফেসিয়াল আনলকঃ

আমরা প্রথমেই এই ফোনটির ফেসিয়াল আনলক ফিচারের কথা বলবো। এই দামের ফোনের মধ্যে এরকম ফিচার খুব কম ফোনেই আছে। আর এই ফিচারটি থাকার ফলে আপনার হাত ভেজা বা নোংরা থাকেলও ফিঙ্গারপ্রিন্ট ঠিক করে কাজ করছে কিনা সেই চিন্তা আপনাকে করতে হবেনা। কারন এবার আপনার ফোন আপনার চেহারা দেখেই আনলক হয়ে যাবে। এই ফোনটি ওপেন করার জন্য ইউজারকে নিজের চেহারা ফ্রন্ট ক্যামেরার সামনে নিয়ে যেতে হবে। আর এর জন্য অবশ্য ইউজারকে ফোনের ডেটাবেস ফিডে নিজের চেহারা সেভ করে রাখতে হবে।

খ । ফুল ভিউ ডিসপ্লেঃ

এখন বাজারে ফুল ভিউ ডিসপ্লে বা ১৮:৯ অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লের একটি আলাদা চাহিদা আছে। এই ফোনটিতে ইউজাররা ৫.৭ ইঞ্চির ফুল স্ক্রিনের ডিসপ্লে পাবে। এই ডিসপ্লের রেজিলিউশান ১৪৪০x৭২০ পিক্সাল। ১৮:৯ অ্যাস্পেকট রেশিওর ফলে ইউজাররা একটি লম্বা ডিসপ্লে পায় আর ফোনের ফোর্মফ্যাক্টারও ভাল। এই ফিচারটি থাকার ফলে ফোনটি লুকের দিক থেকেও অনেকটাই এগিয়ে আছে।

গ। ২৫৬জিবি পর্যন্ত এক্সপেন্ডেবেল স্টোরেজঃ

এমনিতে Oppo A83 ফোনটিতে ইউজার্সরা মাত্র ৩২জিবির ইন্টারনাল স্টোরেজ পাবেন, কিন্তু এই ফোনটিতে মাইক্রোএসডি কার্ড দিয়ে ইন্টারনাল স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত এক্সপেন্ড করা যায়। এখনও অব্দি বেশিরভাগ ফোনে ১২৮ জিবি অব্দি ইন্টারনাল স্টোরেজ এক্সপেন্ড করা যায়।

আশা করি পোস্টটি আপনাদের ভাল লেগেছে। Oppo স্মার্টফোন বাংলাদেশের জনপ্রিয় মোবাইল গুলোর মধ্যে একটি না হলেও দ্রুত জনপ্রিয় স্মার্টফোনটি গুলোর মধ্যে একটি একথা বলাই যায়। আর Oppo A83 বাংলাদেশে oppo স্মার্টফোনের জনপ্রিয়তা বৃদ্ধিতে খুব বেশি সহায়তা করবে বলে আমার বিশ্বাস। আজকের মতো এখানে বিদায় আগামীতে আরো নতুন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো ইনশা আল্লাহ্।

Facebook Comments