টেকনো ইনফোঃ শাওমি রেডমি নোট সিরিজের ডিভাইসগুলো বাজারে বেশ জনপ্রিয়। Apple এবং Samsung বাদ দিয়ে অনেকে এমন আছেন যারা xiaomi’কে প্রথম পছন্দ মনে করেন।

মধ্যম বাজাটের মধ্যে দুর্দান্ত ফিচারে xiaomi note সিরিজের ভার্সন redmi note 4 সংস্থাটির সর্বাধিক বিক্রিত ফোনের তালিকায় রয়েছে। তারই ধারাবাহিকতা বজায় রেখে xiaomi redmi note 5 আনতে যাচ্ছে।

সংস্থার তরফ থেকে ডিভাইসটি সম্পর্কে কোনো তথ‍্য না জানালেও উইবোতে এর ছবি ফাঁস হয়ে গিয়েছে। ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, ডিভাইসটিতে রয়েছে ৫ দশমিক ৯ ইঞ্চি ফুলভিউ এইচডি ডিসপ্লে, যার রেশিও ১৮:৩।

ডিসপ্লের উপরে রয়েছে ক‍্যামেরা, নিচের দিকে নেই হোম বাটন। ডান পাশে রয়েছে পাওয়ার ও ভলিউম আপ-ডাউন বাটন। এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। মেইন মেমোরি ৬৪ গিগাবাইট হলেও ব‍্যবহার করা যাবে ৫৪ গিগাবাইট।

ফোনটির পেছনে থাকতে পারে ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা। ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব‍্যাটারির ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ৭.১.২ নোগাট।

বর্তমানে সময়ের ট্রেন্ড ফুল ভিউ ডিসপ্লের ডিজাইন অনুযায়ী তৈরি করা হয়েছে note 5। যা অনেকটা হুয়াওয়ে huawei nova 2i, oppo f5 এর মতোই দেখতে। মিডরেঞ্জ ফোনের বাজারে Huawei ও oppo’র সঙ্গে Xiaomi note 5 ফোনটি প্রতিযোগিতা করবে বলে মনে করছে অনেকে।

Facebook Comments