চমক নিয়ে আসছে মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস

0

টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা, কেমন আছেন। আশা করি আল্লাহ্‌র মেহেরবানীতে সবাই ভাল আছেন। আজ সকালে মেইযু ভক্তদের জন্য নিয়ে এলাম মেইযু চমৎকার দুইটি ডিভাইস মেইযু প্রো ৭ ও মেইযু প্রো ৭ প্লাস এর মৌলিক কিছু বিষয়। আশা করি আপনাদের ভাল লাগবে।

ডুয়াল ডিসপ্লে আর ডুয়াল রেয়ার ক্যামেরার সঙ্গে মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে৷ মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস এর ফ্রন্ট আর রেয়ারে AMOLED ডিসপ্লে আছে, সেকেন্ডারি ডিসপ্লেটি নোটিফিকেশান, মিউজিক প্লেয়ার কন্ট্রোল করা বা প্রাইমারী ক্যামেরা দিয়ে সেলফি নেওয়ার জন্য ব্যবহার করা যাবে। চীনা কোম্পানি Meizu তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস প্রো ৭ ও প্রো ৭ প্লাস ফোন দুটি ভারতে নিয়ে আসার তোরজোড় করছে। এই স্মার্টফোনটি অফিসিয়ালি জুলাই মাসে চীনে লঞ্চ হয়েছিল।

মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস ফোনটিতে যথাক্রমে ৫.২ ইঞ্চির ফুল HD আর ৫.৭ ইঞ্চির কোয়াড HD সুপার AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিভাইসের ব্যাকে একটি ২ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে আছে যা ৫৩৬x২৪০ পিক্সাল রেজিলিউশান যুক্ত। দুটি স্মার্টফোনে কোম্পানির Flyme 6 UI এর সঙ্গে অ্যান্ড্রয়েড ৭.০ নৌগাটে চলে।

মেইযু এর ফোন দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে। এর স্ট্যান্ডার্ড মডেল অক্টা-কোর হেলিও X৩০ চিপসেট যুক্ত। যার একটি ৪জিবি র‍্যাম সাথে ৬৪জিবি বা ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অপরটি প্রো ৭ প্লাস ফোনটিতে ৬জিবি র‍্যাম সাথে ৬৪জিবি বা ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজের অপশান আছে। মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস ফোন দুটিতে ১২মেগাপিক্সেল এর ডুয়াল রেয়ার ক্যামেরা এবং ১৬মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা সেটআপ আছে।

মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস ফোনটিতে থাকা ডুয়াল AMOLED ডিসপ্লে এই ফোন দুটিকে আলাদা লুক দেয় কিন্তু এই ডিভাইস দুটি বেজেল-লেস ডিজাইন যুক্ত নয়। এই হ্যান্ডসেটে একটি ফ্রন্ট মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে আর কানেক্টিভিটির জন্য এই ফোন দুটিতে Wi-Fi ৮০২.১১ac, ব্লুটুথ ৪.২, GPS, NFC আর USB টাইপ C পোর্ট সাপোর্ট করে। এই ডিভাইস দুটিতে। ৩.৫mm অডিও জ্যাক আছে আর এর সঙ্গে এতে ডেডিকেটেড অডিও প্রসেসিং চিপও আছে।

মেইযু প্রো ৭ ও প্রো ৭ প্লাস ফোন দুটিতে জথাক্রমেঃ ৩০০০mAh আর ৩৫০০mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর ফোন দুটি mCharge ৪.০ সাপোর্ট করে যা আধ ঘন্টায় ডিভাইসদুটিকে ৬৭% অব্দি চার্জ করে দেয়। মেইযু প্রো ৭ এর বেস ভেরিয়েন্টের দাম ২,৮৮০ Yuan (প্রায় ২৮,৫০০ রুপি) আর সেখানে মেইযু প্রো ৭ প্লাস আর দাম ৩,৫৮০ Yuan ( প্রায় ৩৫,০০০ রুপি)।

Leave a Reply