টেকনো ইনফোঃ আপনি হয়তো বসে আছেন সুদুর কোন শহরে আর আপনার শহরে আপনার প্রিয় ক্রিকেট দল Vivo IPL খেলছে। আপনি টিভি বা অন্য কোন মাধ্যমে সেই খেলা দেখলেও মাঠে বসে খেলা দেখার সেই আলাদা আনন্দ আর উত্তেজনা মোটেও অনুভব করেন না। আপনার দুঃখের দিন শেষ এবার  আপনি বাড়িতে বসেই খেলা দেখতে দেখতেই অনুভব করবেন মাঠে বসে খেলা দেখার আনন্দ।

এবার ঘরে বসে খেলা দেখতে দেখতে আপনার মনে হতেই পারে আপনি ইডেনে বসে কলকাতা নাইটরাইডার্স আর দিল্লি ডেয়ার ডেভিলসের খেলা দেখছেন। ভাবছেন এও সম্ভব? কিন্তু কি করে? আসলে এই অভিজ্ঞতা আপনি আপনার ফোনেই পেতে পারেন! কারন জনপ্রিয় টিভি অ্যাপ হটস্টার এবার ভার্চুয়াল রিয়ালিটির অভিজ্ঞতা দেবে আপনাকে এই আইপিএলে।

স্টার ইন্ডিয়া ঘোষনা করেছে যে তাদের Hotstar অ্যাপে ভার্চুয়াল রিয়ালিটির অভিজ্ঞতা পাবে দর্শকরা। আর এই অভিজ্ঞতা পাওয়া শুরু হবে এবারের Vivo IPL ২০১৮ থেকে। এই অ্যাপটি যারা ব্যবহার করেন তারা VR এর মাধ্যমে ক্রিকেট ম্যাচ দেখতে পারবে। আর এর সঙ্গে ক্রিকেট ইমোজির ব্যবহার এবং এর সঙ্গে বিভিন্ন ক্যামেরা অ্যাঙ্গেল আর কমেন্ট্রি ভাষাও বাছতে পারবেন। আর এর সঙ্গে “সুপার-ফ্যান ফিড” এ ডিমান্ড রিপ্লে আর হাইলাইট দেখতে পারবে।

এখানে ইলেকশান থেকে সিলেকশান ক্যাম্পেনের জন্য নিজের পছন্দের খেলাওয়ারদের জন্য ভোটিং করার অপশানেও অংশ গ্রহন করা যাবে।

এবার হটস্টার মিডিয়া স্ট্রিমিং অ্যাপের মাধ্যমে স্পোর্টসে VR এর অভিজ্ঞতা দেবে, আর ভারতে এটি প্রথম বার হবে। তবে এই নতুন অভিজ্ঞতা পেতে গেলে আপনার কাছে একটি ভিআর হেডসেট থাকতে হবে।

সস্তার কিবোর্ড থেকে শুরু করে হাই রেঞ্জের HTC Vive আর ডেড্রিম VR হেডসেট অব্দি যে কোন একটা ব্যবহার করে আপনি এই ফিচারটির সুবিধা নিতে পারবেন। কোম্পানি এও জানিয়েছে যে, যাদের কাছে হেডসেট নেই তাদের জন্য তারা কোম্পানি তাদের জন্য VR অভিজ্ঞতার স্টোর করবে।

Facebook Comments