কিভাবে ফেসবুকে অটো ভিডিও প্লে বন্ধ করবেন?

টেকনো ইনফোঃ ফেসবুক বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। প্রতিদিনই নিত্যনতুন ফিচারের যোজন-বিয়োজন করছেন মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

কিন্তু অনেক সময় দেখা যায় ফেসবুকে কোনো ক্লিক না করলেও চালু হয়ে যাচ্ছে অযাচিত ভিডিও। এতে ডেটা যেমন নষ্ট হয় তেমন বিরক্তিও তৈরি হয়। অটো ভিডিও প্লে বন্ধ করতে চাইলে তিনটি ধাপ অনুসরণ করুন।

পিসি থেকে:

১. সেটিংসে যান এবং ক্লিক করুন।

২. সেটিংসে ক্লিক করলে যে পেজ আসবে সেটার বামে দেখুন। একটি মেন্যু পাবেন সেই মেন্যুর একেবারে নিচে দেখুন Videos নামে একটি অপশন পাবেন। সেখানে ক্লিক করুন।

৩. ক্লিক করার পর ডানে দেখুন Auto Play Videos নামে একটি অপশনের পাশে বক্সে লেখা Default, তাতে ক্লিক করলে On এবং Off অপশন আসবে। তখন off ক্লিক করুন, বন্ধ হয়ে যাবে অটো ভিডিও প্লে।

অ্যান্ড্রয়েড থেকে:

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের ফেসবুক অ্যাপ ওপেন করার পর বাম পাশে তিনটি লাইনের ওপর ট্যাপ করুন। এরপর অ্যাপ সেটিংস-এ অটোপ্লে ট্যাপ করুন। এরপর সেখান থেকে মোবাইল ডেটা ও ওয়াইফাই কানেকশনের জন্য আলাদা আলাদা সেটিংস পাবেন। আপন যদি শুধু ওয়াইফাইতে সংযুক্ত হওয়ার পর অটোপ্লে চালু রাখতে চান তার জন্যও ব্যবস্থা পাবেন।

এ ছাড়া Never Auto play Videos দিলে ভিডিও কখনোই অটোপ্লে হবে না।

Related Articles

Leave a Reply

Back to top button