কিভাবে জানবেন কেউ আপনার হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নজরদারি করছে কিনা?

0

টেকনো ইনফোঃ বর্তমানে বেশির ভাগ মানুষই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে৷ হোয়টসঅ্যাপ প্রায়ই নতুন নতুন ফিচার্স নিয়ে আসে। আপনি যদি জানতে চান যে আপনার হোয়াটসঅ্যাপ প্রোফাইল ও পিকচার কারা কারা দেখছে তবে সেই ফিচার্স হোয়াটসঅ্যাপে নেই। কিন্তু আমরা এখানে আপনাদের এমন একটি ট্রিক বলব যা দিয়ে আপনি জানতে পারবেন যে আপনার হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার কেউ দেখছে কিনা।

এর জন্য আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। যার নাম Whats Tracker। আপনি এই অ্যাপটি প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপটি প্রো আর পেড ভার্শানে পাওয়া যায়। প্রো ভার্শানে আপনি ৭ দিন আপনার প্রোফাইলে কে ভিজিট করেছে তা জানতে পারবেন, আর সেখানে পেড ভার্শানে আপনি আপনার প্রোফাইল যে ওপেন করছে তার রিয়াল টাইম ডিটেল পাবেন। তবে এর জন্য ইউজার্সকে ১.৯৯ ডলার (প্রায় ১৬০ টাকা) খরচ করতে হবে।

Whats Tracker অ্যাপটিকে tamazons ডিজাইন করেছে, যারা Whats Web নামের অ্যাপও বানিয়েছে। আপনারা এটি অ্যান্ড্রয়েড ৪.১ আর এর ওপরের ভার্শানে ইন্সটল করতে পারবেন। কোম্পানি বলেছে যে এই অ্যাপটি ইউজার্সরা হোয়াটসঅ্যাপ কন্ট্রাক্টারের লোকেশান ট্রাক করতে পারে। এই অ্যাপের জন্য স্মার্টফোনে GPS ফিচার থাকা জরুরি।

সবার আগে আপনি গুগ্ল প্লে স্টোর থেকে Whats Tracker নামের অ্যাপটি ইন্সটল করুন। এর পরে এই অ্যাপটি ওপেন করার পরে একটি পেজ দেখতে পাবেন, সেখানে একটি এগ্রিমেন্ট থাকবে, এই এগ্রিমেন্টটি পরে আপনি এগ্রি অ্যান্ড কন্টিনিউতে ক্লিক করে এগোতে পারবেন। এবার ইউজারের নাম আর কান্টড়ির সঙ্গে নিজের হোয়াটসঅ্যাপ নম্বর দিতে হবে। আর এর পরে এই অ্যাপে এগোলে ডাটা লোডিং হবে। এই প্রক্রিয়া প্রায় ৩০ সেকেন্ড সময় লাগে। আর এর পরে আপনার সামনে একটি পেজ খুলে যাবে, যাতে ৩টি ক্যাটাগরি থাকবে। কন্ট্র্যাক্ট, ভিজিটেড আর ভিজিটার।

ভিজিটেড ক্যাটাগরিতে ট্যাপ করলে সেই লিস্ট খুলে যাবে যে প্রোফাইল আপনি ভিজিট করেছেন। আর ভিজিটার ক্যাটাগরিতে ক্লিক করলে সেই লিস্ট আপনার সামনে আসবে যাতে কে আপনার প্রোফাইল ভিজিট করেছে তা দেখা যাবে। এই অ্যাপের মাধ্যমে ইউজার্সরা হোয়াটসঅ্যাপ, জি-মেল, ফেসবুক, টুইটারে মেসেজও করতে পারবে। সুত্রঃ ইন্টারনেট

Facebook Comments