টেকনো ইনফোঃ আজ আমরা আলোচনা করবো আইফোনের IMEI নাম্বার পরিবর্তন নিয়ে। এই পোস্টে আপনাদের সাথে শেয়ার করবো আইফোনের IMEI নাম্বার পরিবর্তনের পদ্ধতি। আপনি IMEI পরিবর্তনের টুলস দিয়ে অতি সহজেই আইফোনের IMEI পরিবর্তন করতে পারবেন। IMEI নাম্বার প্রতিটি মোবাইলের স্বকীয় পরিচয়। যে কোন ফোন তৈরি হওযার পর সেই নিদিষ্ট ফোনের জন্য একটি ই IMEI নাম্বার হযে থাকে। আপনার মোবাইল নেটওয়ার্ক এর মাধ্যমে এই IMEI নাম্বার সনাক্ত করা হয় এবং এটি পরিবর্তন করা যায় না। এখন যদি বলি যে  IMEI নাম্বার পরিবর্তন করা যায়। হ্যাঁ, ভুল শুনেন নি। আপনার আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করে যে কোন ফেক নাম্বার ব্যবহার করতে পারেন। একটি জেলব্রেক আইফোন ও একটি কম্পিউটারের মাধ্যমে সহজেই আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করা যায়। এখন আজকের মূল বিষয়ে আসা যাক।

কিভাবে আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করবেন

নিচের পদ্ধতির মাধ্যমে আপনি সহজেই আইফোনের IMEI নাম্বার নাম্বার পরিবর্তন করতে পারবেন। IMEI নাম্বার প্রতিটি মোবাইলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চুরি হওয়া ফোন খোঁজার ক্ষেতে IMEI ব্যবহার করা হয়। কিন্তু Pc tool ZiPhone ব্যবহার করে আইফোনের এই গুরুত্বপূর্ণ নাম্বার পরিবর্তন করা যায়। নিচে আপনাদের দেখাবো ZiPhone এর মাধ্যমে কিভাবে যে কোন আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করবেন।

IMEI নাম্বার পরিবর্তনের পূর্বে যে বিষয়গুলো মনে রাখবেন

আইফোনের IMEI নাম্বার পরিবর্তনের পূর্বে কিছু বিষয় আপনাকে অবশ্যই মনে রাখতে হবে

। আইফোনটি অবশ্যই আনলক বা চালু থাকতে হবে।

২। IMEI নাম্বার পরিবর্তন করলে আপনি আইফোনের ওয়ারেন্টি হারাবেন। যদি ওয়ারেন্টির মেয়াদ শেষ হয়ে থাকে তবে আপনি অনায়াসে এটি করতে পারেন।

৩। চুরি হওয়া ফোনের IMEI নাম্বার পরিবর্তন করা দণ্ডনীয়। এতে যে কোন সময় আপনি ধরা খেয়ে যেতে পারেন।

আশা করি উপরের বিষয়গুলি ভালভাবে পড়েছেন এবং IMEI নাম্বার পরিবর্তন করার সময় কাজে লাগাবেন। তবে এবার আসুন দেখে নেই কিভাবে আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করবেন।

আরও পড়ুনঃ কিভাবে আইফোন ৭ ও ৭ প্লাস এর হার্ড রিসেট করবেন

আইফোনের IMEI নাম্বার পরিবর্তনের ধাপসমূহঃ

১। সর্ব প্রথম আপনার আইফোনের IMEI জানুন। এর জন্য আপনাকে যা করতে হবে আপনার আইফোনের ডায়াল প্যাড ওপেন করে *#06# ডায়াল করুন এবং সাথে সাথে IMEI নাম্বারটি পেয়ে যাবেন।২। আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করতে হলে আপনার আইফোনটি অবশ্যই জেলব্রেক তে হবে। জেলব্রেক কিভাবে করবেন গুগলে খোঁজ করলেই পাবেন।

৩। আইফোন জেলব্রেক করার পরে কম্পিউটার ওপেন করে নিচের লিঙ্ক থেকে ZiPhone টুলস ডাঊনলোড করুন। এরপর ডাঊনলোড করা ফাইলটি extract করুন।

৪। এখন Recovery মোড থেকে আইফোনেটি বুট করতে হবে। এর জন্য Sleep/Wake এবং Power বাটন একসাথে চেপে ধরে রাখুন যতক্ষণ পর্যন্ত অ্যাপেলের লোগো না আসে।৫। লোগো আসার পরে বাটন ছেড়ে দিন তখন স্কিনে iTunes লোগোর সাথে একটি ক্যাবল দেখতে পাবেন। এরপর আইফোনটি কম্পিউটারে সাথে Connect করুন।৬। এখন আপনার কম্পিউটারের ZiPhone এর Extract ফোল্ডারে Shift বাটন প্রেস করে খালি জায়গায় Right ক্লিক করুন এবং Start Command Prompt Here নির্বাচন করুন।
৭। Command Prompt ওপেন হওয়ার পরে ZiPhone টাইপ করুন।

৮। এরপর Ziphone -u -i a123456789012345 টাইপ করুন এবং 123456789012345 এর পরিবর্তন করে আপনি যে IMEI নাম্বার চান সেটি দিন।

৯। ৩৪ মিনিট অপেক্ষা করুন আপনার আইফোন রিবুট হবে। ব্যাস কাজ শেষ। *#06# ডায়াল করুন আর দেখুন আপনার কাঙ্খিত IMEI

যে মডেলের আইফোন এই পদ্ধতি সাপোর্ট করবে- X/8/8 Plus/7/SE/6s Plus/6s/6 Plus/6/5s/5

এই পদ্ধতির মাধ্যমে আপনার আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করে কাঙ্খিত নতুন IMEI নাম্বার পাবেন। IMEI নাম্বার পরিবর্তন করার এটি একটি সহজ পদ্ধতি যার ফলাফল আপনি কয়েক মিনিতের মধ্যেই IMEI নাম্বার পরিবর্তন করতে পারবেন।

শেষকথা উপরের IMEI নাম্বার পরিবর্তন করার পদ্ধতি শুধু মাত্র আইফোনের ক্ষেতে প্রযোজ্য। পদ্ধতিটি খুব সহজ এবং এর মাধ্যমে সহজে আপনার আইফোনের IMEI নাম্বার পরিবর্তন করতে পারবেন। পোস্টটি ভাল লাগলে লাইক দিন ও সামাজিক মাধ্যমে শেয়ার করুন। আজকের মত বিদায়। আল্লাহ্‌ হাফেয।

Facebook Comments