কলকাতায় যাত্রী সুরক্ষায় ‘বন্ধু’ আনল উবার

0
117
টেকনো ইনফোঃ উবারের যাত্রীদের নিরাপত্তার ঘাটতি নিয়ে প্রায়শই অভিযোগ পাওয়া যায় ভারতে। এ ছাড়া চালকের ব্যবহার নিয়েও ক্ষোভ জানান অনেক যাত্রী। সে কারণে এ সমস্যা সমাধানে এবার কলকাতা পুলিশের সহযোগিতা নিচ্ছে উবার।

জানা গেছে, সম্প্রতি কলকাতায় যাত্রী সুরক্ষায় ‘বন্ধু’ নামে একটি নতুন অ্যাপ বাজারে এনেছে উবার। প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে হবে এই অ্যাপ। উবারের গাড়িতে বসে কোনো রকম বিপদে পড়লে এই অ্যাপের সাহায্যে সরাসরি যোগাযোগ করা যাবে কলকাতা পুলিশের সঙ্গে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত ২২ জুন অ্যাপটি চালুর পর থেকে এখন পর্যন্ত ৪০ হাজার মানুষ সেটি ডাউন লোড করেছেন। নতুন এই অ্যাপ শুধুমাত্র যাত্রীদেরই নয়, উবার চালকদেরও বিশেষ পরিষেবা দেবে। নিরাপত্তা থেকে শুরু করে অন্য যে কোনো সমস্যায় পড়লে এই অ্যাপের মাধ্যমে কলকাতা পুলিশের সহযোগিতা পাওয়া যাবে।

উবারের কলকাতা শাখার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্দ্রা বলেন, এ রকম গুরুত্বপূর্ণ ও উপকারী একটি প্রজেক্টে কলকাতা পুলিশকে পাশে পাওয়াটা সত্যিই বড় প্রাপ্তি।

কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার বিনীতকুমার গয়াল বলেন, শহরের যে কোনো প্রান্তে থাকা মানুষকে সাহায্য করবে এই ‘বন্ধু’ অ্যাপ। এতে আছে পুলিশ কন্ট্রোল রুমের নম্বর। ফলে মানুষ কোনো সমস্যায় পড়লে এই অ্যাপের মাধ্যমে তা পুলিশকে জানাতে পারবে।

তিনি আরও জানান, কোনো ক্যাবে যাত্রা শুরুর আগেই এই অ্যাপের মাধ্যমে দেখে নেয়া যাবে সেই গাড়ি বা চালকের সমস্ত কাগজপত্র ঠিক আছে কি না। সূত্র : আনন্দবাজার

Leave a Reply