টেকনো ইনফোঃ ‘ডাউনডিটেক্টর’ সাইটে ইউরোপের শত শত ব্যবহারকারী সোমবার সকাল থেকে এ সমস্যার মুখোমুখি হচ্ছেন বলে অভিযোগ করেন, খবর বিবিসি’র। কোনো সাইট বা অনলাইন সেবা বন্ধ বা ‘ডাউন’ হয়ে গেল কি-না সে বিষয়ে তথ্যের জন্য এই সাইটটিকে নির্ভরযোগ্য বলে বিবেচনা করা হয়।

ব্যবহারকারীদের তোলা অভিযোগগুলোর মধ্যে উল্লেখযোগ্য একটি হচ্ছে পাঠানো ইমেইলগুলো ড্রাফটে রয়ে যাচ্ছে আর প্রাপকের কাছে যাচ্ছে না।

 নিজেদের ওয়েবসাইটে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়, এই সেবা ‘অপ্রত্যাশিতভাবে’ সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছে আর তারা এটি ঠিক করার জন্য কাজ করছেন। তবে, সব অ্যাকাউন্টধারী এই সমস্যায় পড়েননি।

মাইক্রোসফটের একজন প্রতিনিধি বলেন, সংযোগ বিঘ্নিত হওয়ায় কিছু ইউরোপীয় দেশে গ্রাহকরা সমস্যার মুখে পড়েছেন, এ সমস্যা ‘যত দ্রুত সম্ভব’ সমাধানে তারা কাজ করছেন।

আপাতত সমস্যা সমাধানে মাইক্রোসফটের পক্ষ থেকে একটি ‘বিকল্প কাঠামো’ ব্যবহার করা হচ্ছে। প্রতিষ্ঠানটি বলে, “কাঠামোর কিছু অংশ পাওয়া অনুরোধগুলো নিয়ে কাজ করতে পারছে না বলে আমরা শনাক্ত করেছি, এর ফলে অপ্রত্যাশিতভাবে সাধারণ সেবা বিঘ্নিত হয়েছে।”

“আমরা অনুরোধগুলো বিকল্প কাঠামোতে পাঠাচ্ছি যাতে সেবা পুনরায় শুরু হয়ে যায় আর সংযোগ সমস্যা ঠিক না হওয়া পর্যন্ত পুরো অবস্থা পর্যবেক্ষণ করছি।”

সুত্রঃ BDNews24

Facebook Comments