আইওএস

অ্যাপল সার্চে বিংয়ের বদলে এখন গুগল

টেকনো ইনফোঃ অ্যাপল সার্চে বিংয়ের বদলে এখন গুগল এর ফলে সিরি, আইওএস এবং ম্যাক স্পটলাইট সার্চে কাজ করবে গুগল, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে। আগে এ সেবাগুলোতে ডিফল্ট সার্চ হিসেবে কাজ করতো বিং।

আগে থেকেই ম্যাক এবং আইওএস-এর সাফারি ব্রাউজারে গুগল সার্চ ব্যবহার করে আসছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। এজন্য আগের দশকে প্রতিষ্ঠান দুটি’র মধ্যে শত কোটি মার্কিন ডলারের চুক্তিও হয়েছে। এবারের অ্যাপলের অন্যান্য সেবাতেও যোগ হচ্ছে গুগল।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।
 অ্যাপলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “সিরি, আইওএস সার্চ ও ম্যাক স্পটলাইটে ওয়েব সার্চ সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গুগলের সংযুক্তি গ্রাহককে সামঞ্জস্যপূর্ণ ওয়েব সার্চের অভিজ্ঞতা দেবে। সেইসঙ্গে সাফারিতে ডিফল্ট থাকছে গুগল সার্চ।”

“গুগল ও মাইক্রোসফট-এর সঙ্গে আমাদের মজবুত সম্পর্ক রয়েছে এবং আমরা ব্যবহারকারীর জন্য সম্ভাব্য সবচেয়ে ভালো অভিজ্ঞতা দিতে অঙ্গীকারবদ্ধ।”

এবার অ্যাপল সার্চে সাধারণ ওয়েব লিংক এবং ভিডিও ফলাফল আসবে গুগল থেকে। আর সিরিতে ইমেইজ রেজাল্টগুলো এখনও বিং থেকে আসবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

মাইক্রোসফটের এক মুখপাত্র বলেন, তাদের প্রতিষ্ঠান “অ্যাপলেরর সঙ্গে সম্পর্কের মূল্য দেয় এবং আইফোন নির্মাতার সঙ্গে অনেক দিক থেকে অংশীদারিত্ব ধরে রাখবে।”

“উন্মোচনের পর থেকেই বেড়ে চলেছে বিং। এখন মার্কিন যুক্তরাষ্ট্রের সব পিসি’র এক তৃতীয়াংশ বিং ব্যবহার করে এবং বিশ্ব জুড়ে এটি বেড়ে চলেছে। এ ছাড়াও ইয়াহু, এওএল ও অ্যামাজনের-এর মতো বেশ কিছু অংশীদার প্রতিষ্ঠানের সার্চে সহায়তা করে বিং। টুইটারের বহুভাষী ফিচারেও সহায়ক বিং।” তথ্যঃ BDNews24

Related Articles

Leave a Reply

Back to top button