টেকনো ইনফোঃ ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia ৮ খুব তাড়াতাড়ি (অক্টোবর শেষ হওয়ার আগেই) Oreo আপডেট পেতে পারে। HMD Global দাবি করেছিল যে, চলতি বছরের শেষ দিকে Nokia ৮, Nokia ৩, Nokia ৬ এবং Nokia ৫ স্মার্টফোন গুলি অ্যান্ড্রয়েড Oreo আপডেট পাবে। নোকিয়া Nokia ৬ এর অক্টোবর সিকিউরিটি পেজের সঙ্গে অ্যান্ড্রয়েড ৭.১.২ নৌগাটের আপডেটও দিয়েছে। Nokia Power User এর রিপোর্ট অনুসারে, Nokia ৮ অ্যান্ড্রয়েড ৭.১.২ এর আপডেট পাবে না কারন কোম্পানি এই স্মার্টফোনটির জন্য অ্যান্ড্রয়েড Oreo আপডেট দেওয়ার চেষ্টা করছে।

রিপোর্ট অনুসারে অক্টোবরের শেষ বা নভেম্বরের শুরুর মধ্যে Nokia ৮ অ্যান্ড্রয়েড Oreo আপডেট পেয়ে যাবে। বলা হচ্ছে যে এই ডিভাইসটিকে অ্যান্ড্রয়েড ৭.১.২ আপগ্রেড না করে একেবারে সোজাসুজি অ্যান্ড্রয়েড Oreo আপডেট দেওয়া হবে।

গত মাসে HMD Global এর চিফ প্রোডাক্ট অফিসার যোহো সারভিকাস তথ্যমতে, Nokia ৮ এর জন্য একটি বিটা অ্যান্ড্রয়েড Oreo আপডেটের টিজার পোস্ট করেছিল। সম্প্রতি তাইওয়ানে নোকিয়ার একটি ইভেন্টে কোম্পানি অফিসার এই বিষয়টি নিশ্চিত করেছিলেন যে Nokia ৮ অক্টোবরের শেষের মধ্যে Oreo আপডেট পেয়ে যাবে।

সেপ্টেম্বর মাসে নোকিয়া ভারতে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia ৮ লঞ্চ করেছিল।ডিভাইসটির দাম Rs 36,999 আর এটি স্ন্যাপড্র্যাগন ৮৩৫ মোবাইল প্ল্যাটফর্ম যুক্ত এতে ৫.৩ ইঞ্চির QHD স্ক্রিন আছে, যা গোরিলা গ্লাস ৫ প্রোটেকশান যুক্ত। এই স্মার্টফোনটি ৪জিবি র‍্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত, এক্সটারনাল স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে ১২৮জিবি অব্দি বাড়ানো যায়।

Nokia ৮ স্মার্টফোনটির ব্যাকে ১৩ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেট আপ আছে আর সেলফির জন্য এই ফোনের ফ্রন্টে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দুটি ক্যমেরাই ZEISS অপটিক্স যুক্ত। এই স্মার্টফোনটিতে ৩,০৯০mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে যা কুইক চার্জ ৩.০ সাপোর্ট করে আর এই ফোনটি এখন অ্যান্ড্রয়েড ৭.০ নৌগাটে চলছে।
সূত্রঃ ইন্টারনেট৷

Leave a Reply